বইপত্তর.ইন : একটি অনলাইন বইয়ের দোকান

www.boipattor.in প্রধানত একটি অনলাইন বইয়ের দোকান হিসেবে পরিকল্পিত। এখান থেকে পাঠক যেমন মুদ্রিত বই কিনতে পারেন, তেমনি কিনতে পারেন বিভিন্ন বইয়ের ই-ভাষ্য (মূলত পিডিএফ)।

বইপত্তর-এর তরফে নিয়মিত কিছু বইও প্রকাশিত হচ্ছে। যেমন গত এক-দেড় বছরেই বইপত্তর  থেকে অন্তত দশটা নতুন বই বেরিয়েছে।

যা-ই কিনুন, কিনতে হবে ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড ব্যবহার করে বা নেটওয়ার্ক ব্যাঙ্কিংয়ের সাহায্যে।

কেনাকাটার প্রক্রিয়া সফল ভাবে শেষ হলেই বই রেজিস্টার্ড পোস্ট-এ যথাসময়ে পৌঁছে যাবে আপনার ঠিকানায়।

কেনার সময়ে যথাযথ ভাবে যাবতীয় তথ্য আপনাকে দিতে হবে। বিশেষ করে ঠিকানা দিতে হবে নির্ভুল ভাবে। ঠিকানার ভুলে বা অন্য কোন কারণে পাঠানো বইপত্র যদি একবার ফিরে আসে, কোন অবস্থাতেই তা দ্বিতীয় বার পাঠানো যাবে না। এ ক্ষেত্রে পাঠককেই তাঁর নিকটবর্তী পোস্ট অফিসে প্রয়োজনে আগাম কথা বলে রাখতে হবে। মনে রাখতে হবে, সরকারি পোস্ট অফিস ছাড়া অন্য কোন মাধ্যম ‘বইপত্তর’ ব্যবহার করে না।

কোন কারণে পাঠানো বই ফিরে এলে যদি পাঠক ব্যক্তিগত উদ্যোগে তা সংগ্রহ করতে না পারেন, এবং টাকা ফেরত চান, তবে ক্ষেত্রবিশেষে শতকরা ৩০ থেকে ৫০ ভাগ পর্যন্ত সার্ভিস চার্জ দিতে হবে। বাকি টাকা অবশ্যই ফেরত দেওয়া হবে।

ই-ভাষ্যের ক্ষেত্রে বই পৌঁছয় সরাসরি পাঠকের ই-মেল-এ। পাঠককে সেদিকে নজর রাখতে হবে এবং সেখান থেকে তিন দিনের মধ্যে বই ডাউনলোড করে নিতে হবে।

বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত বইপত্র এখানে সাধারণ্যে নিয়ে আসা হয়েছে। ফলে সমস্ত বই-ই বিনা-ডাকখরচে পাঠানো সম্ভব নয়, যদিও অধিকাংশ বই, এখনও, এখান থেকে বিনা-ডাকখরচে কেনা যায়। 

Leave a Reply