50.00 95.00

In Stock

বিপুলজ্যোতি শইকীয়া অসমিয়া ভাষার কবি। অসমিয়া কবিতার জগতে বহু জন, বহু স্বর। সেখানে স্বাতন্ত্র্য বজায় রেখে বিশিষ্ট হয়ে ওঠা সহজ নয়। বিপুলজ্যোতি কিন্তু তা পেরেছেন। গত শতকের আটের দশক থেকে তাঁর লেখা শুরু, এখনও তিনি সমান সক্রিয়, ক্রমাগত তিনি নিজেকে বদলে চলেছেন। বিপুলজ্যতির নির্বাচিত কবিতার এই সংকলন : ‘এসো বৃষ্টি’। বাংলাভাষী পাঠকদের জন্য কবিতাগুলি বাংলায় রূপান্তরিত করেছেন লেখক ও অনুবাদক হিসেবে স্বনামখ্যাত মানিক দাস।

Compare
SKU: N/A Categories: , ,

Description

বিপুলজ্যোতি শইকীয়া
এসো বৃষ্টি

বিপুলজ্যোতি শইকীয়া অসমিয়া ভাষার কবি। অসমিয়া কবিতার জগতে বহু জন, বহু স্বর। সেখানে স্বাতন্ত্র্য বজায় রেখে বিশিষ্ট হয়ে ওঠা সহজ নয়। বিপুলজ্যোতি কিন্তু তা পেরেছেন। গত শতকের আটের দশক থেকে তাঁর লেখা শুরু, এখনও তিনি সমান সক্রিয়, ক্রমাগত তিনি নিজেকে বদলে চলেছেন। সর্বার্থেই তিনি নিষ্ঠাবান ও দায়বদ্ধ।
তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘মহাকাব্যর প্রথম পাত’ (মহাকাব্যের প্রথম পাতা)-র ভূমিকায় প্রখ্যাত কবি নবকান্ত বরুয়া একটা দামি কথা বলেছিলেন, “অসমিয়া নামের একটি ভাষা। তার জনসংখ্যাও বেশি নয়। কিন্তু সে ভাষা যে বিশ্বচিন্তা বিশ্ববীক্ষার ভাষা হতে পারে, এই কথাটা এই তরুণ কবির ছোট বইটি ঘোষণা করছে। বিপুলদের মতো কবির কবিতা পড়ার জন্যই হয়তো লোকে সাগ্রহে অসমিয়া ভাষার অনুশীলন করবে।”
নবকান্ত বরুয়ার এই কথায় যে-সত্য নিহিত, হয়তো তা প্রমাণ করার জন্যই এই বইটি। বিপুলজ্যতির নির্বাচিত কবিতার এই সংকলন : ‘এসো বৃষ্টি’। বাংলাভাষী পাঠকদের জন্য কবিতাগুলি বাংলায় রূপান্তরিত করেছেন লেখক ও অনুবাদক হিসেবে স্বনামখ্যাত মানিক দাস।

৮৪ পৃষ্ঠা, ৬০৫ কেবি

Additional information

Version

ebook, hardcopy

Reviews

There are no reviews yet.

Be the first to review “Eso Brishti_e-version”